অপ্রয়োজনে বাইরে বের হওয়ায় করোনা নিয়ে ২ মিনিট বক্তৃতা

অবশ্যই পরুন

অপ্রয়োজনে বাইরে বের হওয়ার কারণে করোনা ভাইরাস সম্পর্কে দুই মিনিট বক্তৃতা দিতে হলো এক যুবককে। সেই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে রেহাই পান তিনি। বরিশালের বাবুগঞ্জ সদরের বাজারে এ ঘটনা ঘটে।

সোমবার (২০ এপ্রিল) বরিশাল জেলা পুলিশের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, বর্তমান পরিস্থিতিতে ঘর থেকে সাধারণ মানুষকে অপ্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত রাখা, নিজেদের অর্থায়নে ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা, জনসমাগম রোধ, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে জেলাজুড়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

তবে রেঞ্জ ডিআইজিও জেলার পুলিশ সুপারের নির্দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে মানবিকতা বজায় রেখে সহনশীল আচরণের মধ্য দিয়ে কাজ করছেন জেলার প্রতিটি থানার সদস্যরা। এ ধারাবাহিকতায় প্রতিনিয়ত বাজার ও গুরুত্বপূর্ণ সড়কে অভিযান চালিয়ে আসছেন তারা।

সম্প্রতি বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া এক যুবককে করোনা ভাইরাস সম্পর্কে দুই মিনিট বক্তৃতা দিয়ে পুলিশকে সার্বিক সহযোগিতা করার আশ্বাসে পুনরায় ঘরে ফিরতে দেওয়া হয়েছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ বলেন, ‘ঘর থেকে সাধারণ মানুষকে বিনা প্রয়োজনে বের হওয়া রোধে প্রচারণার পাশাপাশি নানাভাবে আমরা কাজ করছি। যেমন বাবুগঞ্জ বাজারে একজন মোটরসাইকেল আরোহীকে বাইরে আসার কারণ জিজ্ঞাসা করলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। তখন তাকে উপস্থিত সবার উদ্দেশ্যে করোনা ভাইরাস সম্পর্কে ২ মিনিট বক্তৃতা দিতে অনুরোধ করা হয়। তিনি খুব সুন্দরভাবে করোনা ভাইরাসের উৎপত্তি, বিস্তার ও প্রতিরোধের উপায় বণর্না করেন এবং পুলিশকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।’

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...