উজিরপুরে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

অবশ্যই পরুন

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে বরিশালের উজিরপুরে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীসহ চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এদিন বিকাল ৩টার দিকে উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তার নিকট আওয়ামী লীগের মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু মনোনয়নপত্র জমা দেন।

এ সময় তার সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জামাল হোসেন, পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন বেপারী, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন সবুজসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিপুল পরিমান নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান, জাসদ (আম্বিয়া) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বাদল ও উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ফিরোজ হাওলাদার। এছাড়া আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বি ত হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র জমা দিয়েছেন নানা কারনে বিতর্কিত বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান ইকবাল।

তাছাড়া উজিরপুর উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অশোক কুমার হালদার, বড়াকোঠা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য সুলতান হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা বিউটি খানম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল,আইনজীবি মোর্শেদা পারভীন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উজিরপুর উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলীমুদ্দিন চেয়ারম্যান ও নারী-পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোট ১০ জনের মনোনয়নপত্র জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, একটি পৌরসভা ও ৯টি ইউনিয়ন নিয়ে উজিরপুর উপজেলা পরিষদটি গঠিত। এ উপজেলায় মোট ১ লাখ ৮৫ হাজার ২৫৪ জন ভোটার। এর মধ্যে পুরুষ রয়েছেন ৯৩ হাজার ৮ শত ১২ জন ও নারী ভোটার রয়েছেন ৯১ হাজার ৪ শত ৪৪ জন। প ম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামী ২৪ মার্চ উজিরপুরে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে জাতীয় ভোটার দিবস পালন

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ সঠিক তথ্যে ভোটার হব, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো্য়ঁড়ঃ; এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে...