উজিরপুরে বাস চাপায় স্কুল ছাত্রী নিহত প্রতিবাদে ৩ ঘন্টা ধরে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থী-এলাকাবাসীর বিক্ষোভ

অবশ্যই পরুন

বরিশাল-স্বরুপকাঠী মহাসড়কের উজিরপুরের গুঠিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় লামিয়া আক্তার (৮) নামে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে মহাসড়কের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের গাবতলা নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে প্রায় ৩ঘন্টা ধরে এলাকাবাসী ও স্থানীয় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে। নিহত লামিয়া উপজেলার গুঠিয়া ইউনিয়নের খায়রুল সিকদারের মেয়ে ও পশ্চিম নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯ টার দিকে বাসা থেকে স্কুলে যাচ্ছিলো লামিয়া আক্তার। পথে মহাসড়কের ওই দূর্ঘটনাস্থল থেকে রাস্তা পারাপারের সময় বরিশাল হতে বানারীপাড়াগামী বেপরোয়া গতির সেবা পরিবহনের একটি যাত্রীবাহী বাস (বরিশাল-জ-১১-০১৩০) লামিয়াকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই লামিয়া মারা যায়। এ ঘটনার পরপরই স্কুল ছাত্রী লামিয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে লামিয়ার স্কুলের ও স্থানীয় নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ এলাকাবাসী লাঠিসোটা নিয়ে এবং ইট দিয়ে সকাল সোয়া ১০ টা থেকে মহাসড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। যা এখনও অব্যাহত রয়েছে।

মহাসড়ক অবরোধের ঘটনার পরিস্থিতি সামাল দিতে ইতোমধ্যে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। উজিরপুরের গুঠিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম জানান, লামিয়া ঘটনাস্থলে মারা যাওয়ার পরপরই স্থানীয় হাজারও মানুষ ক্ষুব্ধ হয়ে লাঠিসোটা নিয়ে মহাসড়কের নেমে আসেন। তাদের সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। এছাড়া লামিয়ার ঘাতক বাসটির চালক পালিয়ে গেলেও বাসটিকে গুয়াচিত্রা বাসস্ট্যান্ড থেকে আটক করা হয়েছে।

 

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...