উজিরপুরে ভেঙে দেয়া হলো ২ অবৈধ ইটভাটা, একজনের কারাদন্ড

অবশ্যই পরুন

অবৈধভাবে ভাটা স্থাপন করে বেআইনিভাবে ইট পোড়ানোর অভিযোগে বরিশালের উজিরপুরে অভিযান চালিয়ে দুইটি ইট ভাটা বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। ভেঙে গুড়িয়ে দেয়া হয় ভাটা দুটির অবৈধ (ড্রাম) চিমনি। পানি দিয়ে চুল্লির আগুন নিভিয়ে ধ্বংস করা হয় ভাটায় থাকা কয়েক হাজার কাঁচা ইট।

এ সময় একটি ভাটার পরিচালক সোয়েব খান শিমুল (৩০) কে আটক করে তিন মাসের কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আটক শিমুল মুন্ডুপাশা গ্রামের আ: সালামের পুত্র ও মেসার্স আশার আলো ভাটার পরিচালক। রোববার (৩ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার শিকারপুর গ্রামের মেসার্স আশার আলো ও মেসার্স জে.এ.বি ব্রিকস নামের ইট ভাটা দুটিতে বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের একটি ভ্রাম্যমান আদালত এ অভিযান চালিয়েছে। এতে অংশগ্রহণ করে বরিশাল সদর ফায়ার সার্ভিস ও জেলা পুলিশের একটি দল। অভিযানটি পরিচালনা করেন- বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মো: আব্দুল হালিম।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক এ এইচ এম রাশেদ, পরিদর্শক আঞ্জুমান নেছা, বরিশাল সদর ফায়ার ষ্টেশনের ইউনিট লিডার আ: মালেক মিয়া, জেলা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোশারফ হোসেন ও শিকারপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন। অভিযান শেষে বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল হালিম জানান, অবৈধভাবে ভাটা স্থাপন করে বেআইনিভাবে ইট পোড়ানোর দায়ে ভাটা দুটির চিমনি ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। একই সাথে আশার আলো ব্রিকসের পরিচালককে আটক করে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...