এ পেশায় তারাই টিকে থাকবে যারা সৎ ও সাহসী সিনিয়র সাংবাদিক জহিরের জন্মদিনে সহকর্মীদের ফুলেল শুভেচ্ছা

অবশ্যই পরুন

বরিশালের সিনিয়র সাংবাদিক, দৈনিক প্রথম আলোর গৌরনদী, আগৈলঝাড়া ও উজিরপুরের প্রতিনিধি নির্ভীক কলম সৈনিক জহুরুল ইসলাম জহিরের ৫২তম জন্মদিনে তাকে ভালবাসা ও ফুলেল শুভেচ্ছা জানান সহকর্মী, বন্ধুসভা, সুজন ও সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ। প্রেসক্লাব সভাপতি ও জনকণ্ঠের ষ্টাফ রিপোর্টার খোকন আহম্মেদ হীরার উদ্যোগে উপজেলা প্রেসক্লাবে কেককাটা ও আলোচনা সভা ও শুভেচ্ছা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়। কলম সৈনিক জহুরুল ইসলাম জহির জন্মদিনে নবীন ও তরুন সহকর্মীদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকতা মহান ও চ্যালেঞ্জিং একটি পেশা। এ পেশায় একমাত্র তারাই টিকে থাকবে যারা সৎ ও সাহসী।

নির্ভীক কলম সৈনিক জহুরুল ইসলাম জহিরের ৫২তম জন্মদিনে গৌরনদী উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব কার্যালয়ে কর্মকর্তা ও সদস্যদের নিয়ে কেককাটা, আলোচনা ও শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও জনকণ্ঠের ষ্টাফ রিপোর্টার খোকন আহম্মেদ হীরা। এতে উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক মনীষ চন্দ্র বিশ্বাস, যুগ্ম সাধারন সম্পাদক ও দৈনিক সংবাদের প্রতিনিধি মোহাম্মদ আলী বাবু, কোষাধ্যক্ষ জামিল মাহমুদ, সহ-দপ্তর সম্পাদক প্রেমানন্দ ঘরামী, সহ-প্রচার সম্পাদক হাসান মাহামুদ, সাংবাদিক ফারুক হাসান, আতাউর রহমান চঞ্চল, আরেফিন রিয়াদ, বিনয় কৃষ্ণ শিয়ালী ও মাসুদ সরদার। এ ছাড়া ফুলেল শুভেচ্ছা জানান, সু-শাসনের জন্য নাগরিক সুজনের গৌরনদী উপজেলা সাধারন সম্পাদক প্রেমানন্দ ঘরামী, গৌরনদী রিপোটার্স ইউনিটির সভাপতি পলাশ তালুকদার, সহ-সভাপতি মনিরুজ্জামান চুন্নু, সাধারন সম্পাদক এস, এম, মিজান, যুগ্ম সাধারন সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থার সাধারন সম্পাদক শামীম মীর, কোষাধ্যক্ষ জামান মুন্সী (আওড়ঙ্গ) দপ্তর সম্পাদক রাজীব হোসেন খান, প্রচার সম্পাদক পপলু খান। প্রথম আলো বন্ধুসভার সভাপতি ও সাংবাদিক শ্রীকৃষ্ণ চক্রবর্তী, সাধারন সম্পাদব যাদু শিল্পি মোঃ মহসীন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও নৃত্য শিল্পি সিলভিয়া মুনসহ অন্যন্যরা ফুলেল শুভেচ্ছা জানান।

বরিশালের সিনিয়র সাংবাদিক, দৈনিক প্রথম আলোর গৌরনদী, আগৈলঝাড়া ও উজিরপুরের প্রতিনিধি নির্ভীক কলম সৈনিক জহুরুল ইসলাম দৈনিক আজাদ পত্রিকার গৌরনদী সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করেন। গত ৩৯ বছর সাংবাদিকতা জীবনের ২১ বছর যাবত দৈনিক প্রথম আলো পত্রিকায় কর্মরত রয়েছেন। তার সাংবাদিকতা জীবনে সত্য ন্যায়ের পথে অবিচল থেকে সাংবাদিকতা করতে গিয়ে গত ৩৯ বছরের প্রতিটি সরকারের সময়ে রাষ্ট্র ক্ষমতার থাকা অপশক্তির দ্বারা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হন। ১৯৮৫ সালে দৈনিক আজাদ পত্রিকায় প্রকাশিত সংবাদের কারনে সামিরক আইনে রাষ্ট্রদ্রোহী মামলায় দীর্ঘ দিন কারা ভোগ করার পর প্রকাশিত সংবাদের সত্যতা প্রমান করে রাস্ট্রদোহী মামলা থেকে বেকসুর খালাস পান। নির্ভীক কলম সৈনিক জহুরুল ইসলাম জহির জন্মদিনে নবীন ও তরুন সহকর্মীদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকতা মহান ও চ্যালেঞ্জিং একটি পেশা। এ পেশায় একমাত্র তারাই টিকে থাকবে যারা সৎ ও সাহসী। সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করতে নবীন ও তরুন সাংবাদিককদের প্রতি তিনি আহবান জানান। বর্তমানে অপসাংবাদিকতা ও সাংবাদিকতার নামে দালালী করা কথিত সাংবাদিকদের ওই পথ পরিহার করার আহবান জানিয়ে তিনি বলেন, একজন প্রকৃত সাংবাদিক কখনো ক্ষমতাবান অপশক্তির কাছে আশ্রয় নেয় না। কথিত সাংবাদিক নামধারী দালালরাই আশ্রয় নেন। প্রকৃত সাংবাদিক শত নির্যাতন সহ্য করেও সত্যের পথে মাথা উচুঁ করে দাড়িয়ে থাকে। আর দালালরা লোভে পরে অপশক্তির গোলামী করে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...