কলাপাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

অবশ্যই পরুন

পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথম বারের মত এক গৃহিণী করোনা আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে চম্পাপুর ইউনিয়নের পটুয়া গ্রামের ওই গৃহিণীর বাড়ি লাল পতাকা টানিয়ে লগডাউন করেছে উপজেলা প্রশাসন।

এর আগে সোমবার (২৭ এপ্রিল) রাতে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার।

ডা. চিন্ময় হাওলাদার জানান, ওই গৃহিণী সোমবার বিকেলে ঢাকা থেকে বরিশাল এসে অসুস্থ হয়ে পড়লে তাকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। এসময় চিকিৎসকরা তার শারীরিক অবস্থা দেখে তার নমুনা পরীক্ষা করে পজেটিভ রিপোর্ট পান। বর্তমানে তিনি বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলসনে রয়েছেন।

ঢাকা থেকে আসার সময় তার সঙ্গে স্বামী, ৮ বছরের এক ছেলে ও আড়াই বছরের এক মেয়ে ছিল। তার স্বামী ও ওই দুই শিশুসহ বাড়ির অন্যান্যদের নমুনা সংগ্রহের জন্য মঙ্গলবার সকালে দিকে এক মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, শিশু দু’টি এলাকায় আসার সঙ্গে সঙ্গে তাদের বাড়িটি ফ্লাগ টানিয়ে লগডাউন করে দেয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মণ্ডল জানান, আক্রান্তের বাড়ি লগডাউনের পর তাদের সকলের স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে, এ উপজেলায় মোট ৩৭ জনের নমুনা পরীক্ষার আইইডিসিআর এ পাঠানো হলেও এ পর্যন্ত ১৯ জনের রিপোর্ট এসেছে। তবে ওই গৃহিণী ছাড়া সবার রিপোর্টই নেগেটিভ এসেছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...