কুড়িয়ে পাওয়া আড়াই লাখ টাকা ফিরিয়ে দিলেন এএসআই

অবশ্যই পরুন

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু…। কালজয়ী এ গানের কথাগুলোর সঙ্গে মিল রেখেছেন এএসআই হুমায়ুন কবীর।

করোনায় আক্রান্ত হয়ে দেশের মানুষ যখন দিশেহারা তখন কুড়িয়ে পাওয়া আড়াই লাখ টাকা ফেরত দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন পিরোজপুর নেছারাবাদ স্বরূপকাঠি থানার এএসআই হুমায়ুন কবীর।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার পূর্ব জলাবাড়ীর সুজন সিকদার নামে এক ব্যক্তির দুই লাখ পঞ্চাশ হাজার টাকা হারিয়ে যায়। স্বরূপকাঠী থানা সংলগ্ন ব্রিজের গোড়ায় জগৎপট্টির বাচ্চু নামে এক ব্যক্তি ও এএসআই হুমায়ুন কবীর টাকা পড়ে থাকতে দেখে কুড়িয়ে নেন। পরে আশপাশের লোকজনের কাছে জানতে চান কারো কোনো জিনিসপত্র হারিয়েছে কিনা?

তখন কেউ সাড়া দেয়নি। কিছু সময় অতিবাহিত হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। ১ ঘণ্টা পর চোখে অশ্রু নিয়ে সুজন সিকদার রাস্তায় পাগলের মতো ছুটে আসেন। ব্রিজের গোড়ায় যখন আসেন তখন লোকমুখে জানতে পারেন ওই এলাকায় টাকা পাওয়া গেছে। তখন তিনি সঠিক প্রমাণ দিলে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা সুজন সিকদারকে বুঝিয়ে দেন এএসআই হুমায়ুন কবীর।

এ সময় হারানো টাকা ফিরে পেয়ে সুজন সিকদার কৃতজ্ঞতা প্রকাশ করেন। অপর দিকে টাকা ফেরত দিয়ে স্বরূপকাঠিতে সততার দৃষ্টান্ত স্থাপন করেন এএসআই হুমায়ুন কবির।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

বরিশালে গণধর্ষণ, প্রধান আসামি সাকিব গাজীপুরে গ্রেপ্তার

বরিশাল নগরীতে তরুণীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার প্রধান আসামি মো. সাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। গতকাল...