গৌরনদীতে শ্রমিকের মৃত্যু নিয়ে করোনা আতংক॥ ৬০ পরিবার হোম কোয়ারেন্টাইনে

অবশ্যই পরুন

বরিশালের গৌরনদী উপজেলার উত্তর বিল্বগ্রাম এলাকায় শ^াসকষ্ট, জ¦র, কাশি ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসান ফকির নামের এক শ্রমিকের মৃত্যু বরন করায় এলাকায় করোনা আতংক ছড়িয়ে পরেছে। এলাকায় আতংক ছড়িয়ে পড়ায় দুটি পাড়ার ৬০টি পরিবাররকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্থানীয় প্রশাসন।
মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, হাসান ফকির জ¦র, কাশি, শ^াসকষ্ট ও ডায়রিয়ায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে সে নিজ বাড়ীতে মারা যায়। এঘটনায় ওই গ্রামের ৬০টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা পরিবারদের খাদ্য সহায়তা দেওয়ার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নিহত হাসান ফকির ওই গ্রামের মৃত মব্বত আলী ফকিরের পুত্র। সে স্থানীয় মানিক সরদারের স্যানিটারীর দোকানে রিং, স্লাব নির্মাণ করতো।
মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, হাসান ফকির জ¦র, সর্দি, কাশি, শ^াসকষ্ট ও ডায়রিয়ায় ভুগছিলেন। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে সে (হাসান) নিজ বাড়িতে মারা যায়। বিষয়টি আতংকগ্রস্ত গ্রামবাসী তাকে (চেয়ারম্যান) জানালে তিনি গৌরনদী উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করেন। ইউপি চেয়ারম্যান আরও জানান, এ ঘটনায় শুক্রবার সকালে সংশ্লিষ্ট প্রশাসনের নির্দেশে ওই গ্রামের ৬০টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা পরিবারদের খাদ্য সহায়তা দেওয়ার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
গৌরনদী উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ আমরুল্লাহ জানান, মৃত হাসান ফকির অনেকদিন থেকেই এ্যাজমাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তারপরেও যেহেতু তার মৃত্যু নিয়ে ওই এলাকায় করোনার গুজব ছড়িয়ে পরেছে, সেজন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছে। মৃত হাসান ফকিরের লাশ শুক্রবার সকালে নিজবাড়িতে দাফন করা হয়েছে বলেও তিনি (উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা) উল্লেখ করেন।

 

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...