চাল চুরির ঘটনায় পল্টু চেয়ারম্যান বরখাস্ত

অবশ্যই পরুন

জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগে বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবিলায় সরকার কর্তৃক প্রদত্ত খাদ্যবান্ধব কর্মসূচির চাল অথবা ভিজিডির চাল অথবা জাটকা আহরণ থেকে বিরত থাকা জেলেদের চাল বিতরণ না করে আত্মসাৎ করার বিষয়টি তদন্তে প্রমাণিত হয়েছে। এজন্য আপনাকে সাময়িক বরখাস্ত করা হলো।

একই কেন আপনাকে চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না, তার জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

এর আগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ত্রাণ বিতরণে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম এবং দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার ঘোষণা দেন। এছাড়া এ বিষয়ে মন্ত্রণালয় থেকে অফিস আদেশও জারি করা হয়।

গত ৪ এপ্রিল শনিবার বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউপিতে জেলেদের ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে পাথরঘাটা থানায় একটি মামলা করেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে পল্টুকে জেলহাজতে পাঠানো হয়।

পল্টুর বিরুদ্ধে পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউপির কার্ডধারী ৫৫০ জন জেলের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৪৪ টন চালের ২৭ টন বিতরণ না করে আত্মসাতের অভিযোগ রয়েছে। এ ঘটনার তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ার পর মামলা ও পরে তাকে গ্রেফতার করা হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...