জ্বর–শ্বাসকষ্টে গৌরনদী ও আগৈলঝাড়ায় দুজনের মৃত্যু

অবশ্যই পরুন

বরিশালের গৌরনদী পৌর সদরে ও পাশের আগৈলঝাড়া উপজেলায় গতকাল শুক্রবার জ্বর–শ্বাসকষ্টে দুজনের মৃত্যু হয়েছে। তাঁরা করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কিনা জানতে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে পাঠানো হয়েছে। এ নিয়ে এই দুই উপজেলায় করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে গত আড়াই মাসে ১০ জনের মৃত্যু হলো।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইয়্যেদ মোহাম্মদ আমরুল্লাহ বলেন, গৌরনদী উপজেলার এক গৃহবধূ (৪০) কয়েক দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। কিন্তু চিকিৎসকের পরামর্শ না নিয়ে তিনি বাড়িতে থেকে নিজেদের মতো চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি ঘটলে গতকাল দুপুরে স্থানীয় এক চিকিৎসকের কাছে নেওয়া হয়। বিকেলে নিজ বাড়িতে ওই নারী মারা যান। পরে খবর পেয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। উপজেলা প্রশাসনের সহায়তায় রাতে লাশ দাফন করা হয়।

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুন আল বখতিয়ার বলেন, উপজেলার এক কৃষক (৪৫) গত কয়েক দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল সন্ধ্যায় তিনি মারা যান। রাতেই তাঁর নুমনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। রাতে স্থানীয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে সামাজিক সংগঠন মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের সদস্যরা তাঁর দাহকার্য সম্পন্ন করে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

বরিশালে গণধর্ষণ, প্রধান আসামি সাকিব গাজীপুরে গ্রেপ্তার

বরিশাল নগরীতে তরুণীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার প্রধান আসামি মো. সাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। গতকাল...