ঝালকাঠিতে বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ প্রতারক চক্রের ২ সদস্য আটক

অবশ্যই পরুন

ঝালকাঠিতে বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ প্রতারক চক্রের ২ সদস্যকে আটক বরিশাল র‌্যাব-৮ এর অভিযানিক দল।

গত ২৯ মে রাতে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বাইপাস এলাকা থেকে এদের আটক করা হয় বলে নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মেইল বার্তা। আটককৃতরা হলেন মুন্নি আক্তার(১৮), পিতাঃ মোঃ বাদল মৃধা, স্বামীঃ জুম্মন মোল্লা, (২) মোছাঃ পরি ভানু(৪০), স্বামীঃ মোঃ বাদল মৃধা, উভয় সাংঃ আকসর ক্লাব, থানাঃ রাজাপুর।

মুন্নি আক্তার(১৮) দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের নিকট থেকে বিয়ের প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করে আসছিল। সে বিবাহিত হওয়া সত্বেও অবিবাহিত বলে বিভিন্ন স্থানের ব্যবসায়ীদের প্রতারণার ফাঁদে ফেলে অর্থ আত্মসাৎ করতো।

গত ১৭ মে মুন্নি আক্তার বরিশাল নগরীর সাগরদী বাজারে মোঃ মাসুদ হোসেন(২৩) এর কনফেকশনারী দোকানে আসে এবং জানায় তারা খুবই গরীব ও অসহায় এবং তার মা খুব অসুস্থ হওয়ায় চিকিৎসা করানোর জন্য ৪০হাজার টাকা প্রয়োজন।

তখন মোঃ মাসুদ হোসেন মুন্নির পরিবার সম্পর্কে জিজ্ঞাসাবাদে বলে তার পিতা দুই বছর আগে মৃত্যু বরণ করে এবং তাদের পরিবারে উপর্জন করার মত কোন মাধ্যম নাই।

কথোপকোথনের এক পর্যায়ে মুন্নি আক্তার(১৮) মোঃ মাসুদের এর মধ্যে মোবাইল নম্বর আদান-প্রদান হয় এবং নিয়মিত একে অপরের সাথে যোগাযোগ চালিয়ে যায়।

কথাবার্তার এক পর্যায়ে মুন্নি আক্তার এর সাথে মোঃ মাসুদের প্রেম ভালবাসার সম্পর্ক গড়ে উঠে। পরবর্তীতে আসামীর মা মোছাঃ পরি ভানু(৪০) তার মেয়েকে বিয়ে করার প্রস্তাব দেয়।

মোঃ মাসুদ হোসেন(২৩) তার প্রস্তাবে রাজি হয়। তখন আসামী মা বিয়ের বিষয়টি কাউকে না জানানোর জন্য অনুরোধ করে এবং কালক্ষেপন না করে দ্রুত বিয়ে করার জন্য চাপ প্রয়োগ করতে থাকে।

গত ২৭ মে তারিখে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা নিয়ে একাকি বিয়ে করার জন্য ঝালকাঠি জেলার রাজাপুর থানাধীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেইন গেইটের সামনে আসতে বলে। পরবর্তীতে মোঃ মাসুদ হোসেন সরল বিশ্বাসে ৫০ হাজার টাকা নিয়ে উক্ত স্থানে যায়।

তখন আসামীর মা মাসুদ হোসেন কে বলে তোমার সাথে আমার মেয়ের এখনো বিয়ে হয়নি, আশে পাশের লোকজন আমাদের দেখেলে আমরা বিপদে পড়ে যাবো।

মোঃ মাসুদের নিকট ৫০ হাজার টাকা আসামী মুন্নি আক্তার এর মা মোছাঃ পরি ভানু কৌশলে হাতিয়ে নেয়। টাকা হাতিয়ে নেওয়ার পর আসামীদ্বয় ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে চলে যায়।

অতঃপর র‌্যাব সদস্যরা গ্রেফতারকৃত আসামীদ্বকে জিজ্ঞাসাবাদে তারা বিয়ের প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎ করে বলে উপস্থিত লোকজনের সামনে স্বীকার করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান র‌্যাব-৮ এর মেইল বার্তায়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

বরিশালে গণধর্ষণ, প্রধান আসামি সাকিব গাজীপুরে গ্রেপ্তার

বরিশাল নগরীতে তরুণীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার প্রধান আসামি মো. সাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। গতকাল...