টরকী বন্দরে ভ্রাম্যমাণ আদালতে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে ৮ হাজার টাকা জরিমানা

অবশ্যই পরুন

বরিশালের গৌরনদী উপজেলায় টরকী বন্দরে আজ মাহে রমজান উপলক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করেন।

বরিশাল জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও সুযোগ্য জেলা প্রশাসক জনাব এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় এবং ইউএনও গৌরনদী জনাব ইসরাত জাহানের তত্ত্বাবধানে শনিবার (২৫ এপ্রিল) সকাল ১১:৩০ ঘটিকা থেকে দুপুর ২:০০ ঘটিকা পর্যন্ত গৌরনদী উপজেলার টরকী বন্দরে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন।
এ সময় তিনি ব্যবসায়ীদেরকে ন্যায্যমূল্যে পণ্যদ্রব্য বিক্রয়ের পাশাপাশি মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে নির্দেশনা প্রদান করেন। রমজানকে উপলক্ষ্য করে কেউ দ্রব্যমূল্য বৃদ্ধি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। একইসাথে লকডাউন বাস্তবায়নে বিভিন্ন স্থানে অপ্রয়োজনীয় আড্ডা ও জনসমাগম ভেঙে দেওয়া হয়। এছাড়াও করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সর্বক্ষেত্রে সামাজিক দূরত্ব রক্ষা করে চলার নির্দেশ দেন।

আজ (শনিবার) টরকী বাজার মনিটরিংকালে অতিরিক্ত মূল্যে ভোগ্যপণ্য বিক্রি করায় হায়দার মুদি স্টোর ৩০০০ টাকা এবং অপ্রয়োজনীয় দোকান খোলা রেখে জনসমাগম করায় অন্য ইলেক্ট্রনিক্সে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে গৌরনদী থানার উপ পরিদর্শক মো: আরিফুল ইসলামসহ পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন জানান, পবিত্র মাহে রমজানে মানুষের ভোগান্তি লাগবে ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া অতি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থেকে করোনা প্রতিরোধে সহযোগিতা করার অনুরোধ জানান জেলা প্রশাসনের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...