দেশে করোনার দুঃসময়ে বরিশালে এলো সুসংবাদ!

অবশ্যই পরুন

করোনা পরিস্থিতিতে দেশে করোনার প্রভাবে দুঃসময় চললেও বরিশালে এলো সুসংবাদ। হঠাৎ কিছুটা হলেও সুখবর এসেছে বরিশালে। তা হল বরিশাল জেলায় নতুন করে করোর শরীরে করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। ফলে আক্রান্তের সংখ্যা পূর্বের সেই ৩৬ জনই রয়েছে। যাদের মধ্যে সুস্থ হয়েছেন চারজন।

এর আগে সবশেষ শুক্রবার একজন চিকিৎসকসহ দু’জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলে জানানো হয়েছে, ‘গত ১২ এপ্রিল প্রথম বরিশাল জেলায় করোনা আক্রান্ত শনাক্ত হয়। ওই দিন বাকেরগঞ্জ ও মেহেন্দিগঞ্জে একজন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

এর পর থেকে শুক্রবার পর্যন্ত প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। এমনকি এর মধ্যে একজনের মৃত্যুও হয়। যিনি করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার আগেই মৃত্যুবরণ করেন।

তাছাড়া এক দিনে ৮ জনও আক্রান্ত শনাক্ত হয় বরিশাল জেলায়। যা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ে গোটা বরিশাল জেলারবাসি। বিশেষ করে বরিশাল মহানগরী এবং বাবুগঞ্জ উপজেলাবাসির মধ্যে এখনো করোনা আতঙ্ক বিরাজ করছে। কেননা এ দুটি উপজেলায় আক্রান্ত ২১ জন।

এদিকে ২৫ এপ্রিল বরিশালে নতুন করে কেউ করোনা আক্রান্ত শনাক্ত না হলেও আক্রান্তদের মধ্যে একজনের সুস্থতা লাভের খবর পাওয়া গেছে। তিনি বাবুগঞ্জ উপজেলার বাসিন্দা। তাকে বরিশাল শেবাচিম হাসপাতাল থেকে সুস্থতার ছাড়পাত্র দেয়া হয়েছে।

এর আগে ২৩ এপ্রিল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের এক সিনিয়র স্টাফ নার্স এবং বাবুগঞ্জ উপজেলার আরও দু’জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। সব মিলিয়ে জেলায় বর্তমানে সুস্থ হওয়া রোগীর সংখ্যা চারজন।

এদিকে সবশেষ তথ্য অনুযায়ী বরিশাল শেবাচিম হাসপাতালের চিকিৎসক, নার্স ও মেডিকেল স্টুডেন্টসহ বরিশাল জেলায় ১১ জন, বাবুগঞ্জ উপজেলায় ১০ জন, গৌরনদী ও হিজলা উপজেলার ৩ জন করে মোট ৬ জন, মেহেন্দিগঞ্জ ও বানারীপাড়া উপজেলায় দু’জন করে মোট চারজন, বাকেরগঞ্জ, উজিরপুর ও মুলাদী উপজেলার একজন করে মোট তিনজন করোনায় আক্রান্ত শনাক্ত হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...