পটুয়াখালীতে করোনা থেকে সুস্থ হলেন ৬ জন

অবশ্যই পরুন

লকডাউন উপেক্ষা করে অবৈধভাবে নারায়ণগঞ্জ থেকে পটুয়াখালীর বাউফল উপজেলায় আসা করোনায় আক্রান্ত একই পরিবারের সেই পাঁচ নারী-পুরুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একই সাথে আরও এক নারী করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বৃহস্পতিবার (৭ মে) বেলা ১১টার দিকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন থেকে তাদের ছাড়পত্র প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা।

সিভিল সার্জন মোহাম্মদ জাহাংগীর আলম জানান, করোনা জয়ীরা হলেন- আজিমন বিবি (৮০) হাওয়া বিবি (৫০) হনুফা বিবি (৪০) ফারজানা আক্তার (১৪) ও সিদ্দিকুর রহমান (২২) এবং দুমকী উপজেলার করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া দুলাল চৌকিদারের বোন খাদিজা বেগম (৩৯)। টানা ২০ দিন পটুয়াখালী সিভিল সার্জনের তত্ত্বাবধায়নে চিকিৎসায় ছিলেন করোনায় আক্রান্ত খাদিজা বেগম।

গত ৯ এপ্রিল পটুয়াখালীর দুমকী উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে জেলায় প্রথম মৃত্যু হয় নারায়ণগঞ্জের পোশাক শ্রমিক দুলাল চৌকিদারের। ভাইয়ের মুত্যৃর এক সপ্তাহের মাথায় আক্রান্ত হন বোন খাদিজা বেগম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, ‘একই পরিবারের পাঁচ জন সম্পূর্ণ সুস্থ্য হয়ে উঠেছেন। তবে পরবর্তীতে যে তারা করোনায় আক্রান্ত হবেন না এটা নিশ্চিত নয়। বাড়ি ফিরে তাদের সর্তক থাকবে হবে।’

পটুয়াখালীরে বাউফল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক হোসেন জানান, গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে রোগী সেজে অ্যাম্বুলেন্সে করে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন সুস্থ হওয়া একই পরিবারের পাঁচজন। পরে তাদেরকে উপজেলার ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজে কোয়ারান্টাইনে নিয়ে স‌্যম্পল সংগ্রহ করে আইইডিসিয়ার পাঠানো হয়। পরীক্ষায় তারা করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়। পরে ওই কলেজে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...