পটুয়াখালীতে ৪ নারীসহ একই পরিবারের পাঁচজন করোনা আক্রান্ত

অবশ্যই পরুন

পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনাভাইরাসে একই পরিবারের চার নারীসহ পাঁচজন আক্রান্ত হয়েছেন। এই প্রথম বাউফলে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাঁরা সবাই নারায়ণগঞ্জ থেকে বাউফলে এসেছেন। বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা শুক্রবার বিকেলে এই তথ্য বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ২২ বছরের এক তরুণ, ১৪ বছরের এক কিশোরী ও ৮০ বছরের এক বৃদ্ধ নারী আছেন। অন্য দুই নারীর মধ্যে একজনের বয়স ৪০ বছর ও অপরজনের বয়স ৫০ বছর।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বরিশালটাইমসকে বলেন, ২১ এপ্রিল ওই ৬ ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। পরীক্ষার প্রতিবেদনে ছয় ব্যক্তির মধ্যে পাঁচজনের করোনাভাইরাস পজিটিভ এবং একজনের নেগেটিভ এসেছে। তিনি আরও বলেন, আক্রান্ত ব্যক্তিদের একটি কলেজের বিভিন্ন কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁরা সবাই সুস্থ আছেন। আর যার নেগেটিভ এসেছে তিনি করোনাভাইরাসে আক্রান্তদের সংস্পর্শে ছিলেন। তাই তাঁকে আলাদা করে বাড়িতে কোয়রেন্টিনে রাখা হয়েছে।

জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (বাউফল সার্কেল) মো. ফারুক হোসেন বরিশালটাইমসকে বলেন- ৬ সুস্থ ব্যক্তি রোগী সেজে অ্যাম্বুলেন্সে করে গত সোমবার দুপুরে নারয়াণগঞ্জ থেকে পটুয়াখালীর বাউফলে আসেন। খবর পেয়ে পুলিশ অ্যাম্বুলেন্সটি উদ্ধার করে। পাশাপাশি ওই ছয় যাত্রীকে আটক করে একটি কলেজের শ্রেণিকক্ষে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...