পথশিশুদের মাঝে প্রতিদিন ইফতার বিতরন করেন উজিরপুরের কৃতিসন্তান সানি

অবশ্যই পরুন

করোনায় যখন সারাদেশ লকডাউন সেই সময় মানবতার সেবায় এগিয়ে এসেছেন উজিরপুর উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় নেতা আরিফুল ইসলাম সানি।

পবিত্র মাহে রমজান শুরুর আগে প্রতিদিন তিনি ধানমন্ডিসহ ঢাকার বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে প্রায় শাতাধীক লোকের মাঝে এক বেলা করে খাবারের আয়োজন করে নিজ হাতে দারিদ্র ও ক্ষুদার্থ মানুষের মাঝে বিতরন করতেন এই মহান মানুষটি। আজ ৩০ এপ্রিল বৃহস্পতিবার সকালে মুঠোফেনে কথা হয় তার সাথে।

তিনি বলেন, কোন কিছু পাওয়ার আশায় কিংবা নিজেকে জাহের করতে নয় দেশের এই ক্রান্তিলগ্নে যখন সারা ঢাকা শহরের অলিগলিসহ প্রত্যেকটি দোকান বন্ধ, এসময় নিম্নবিত্ত ও জিবন জিবিকার তাগিদে প্রানের ঝুকি নিয়ে যারা রাস্তয় বের হয়েছেন সেইসব অসহায় মানুষগুলো কোথাও একবেলা খাবার পাচ্ছিল না, সেজন্যই নিজের বিবেকের তাড়নায় এসে মানুষের পাশে দাঁড়ান তিনি। প্রতিদিন দুপুরে একবেলা খাবারের ব্যবস্থা করে খাওয়াতেন অসহায় পথশিশু ও রিক্সাওয়ালা ও হতদরিদ্র মানুষদের। বর্তমানে পবিত্র মাহে রমজানের রোজা চলাকালে প্রতিনিয়ত ইফতারিতে বিরানী ও খিচুরির আয়োজন করেন, যাতে সারা দিন মহান আল্লাহ তাআলার সন্তুষ্টির জন্য রোজা রেখে ইফতারে একটু ভারী খাবার যেটা খেয়ে মানুষ তৃপ্তি পায়।

এছাড়ও তিনি আর জানান এবার নিজ এলাকার জন্য কিছু করার কথা ভাবছেন। উজিরপুর বাসীর কাছে তার একটাই চাওয়া তিনি যেন সারাটি জীবন মানুষের সেবা করে যেতে পারেন।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...