পিরোজপুর জেলাকে লকডাউন ঘোষণা, গণবিজ্ঞপ্তি জারি

অবশ্যই পরুন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পিরোজপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পিরোজপুর জেলা ম্যাজিস্ট্রেট ও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন এ ঘোষণা দেন। জেলার সর্বসাধারণের জন্য দেওয়া এক গণবিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার রাতে এ আদেশ জারি করেন তিনি।

এতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা কমিটির সভা ও জেলা সিভিল সার্জনের সুপারিশক্রমে সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮-এর পরিপ্রেক্ষিতে পিরোজপুর জেলা ম্যাজিস্ট্রেট ও করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন পিরোজপুরকে অবরুদ্ধ বা লকডাউন ঘোষণা করেছেন।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ পিরোজপুর জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবে না। জেলার অভ্যন্তরীণ উপজেলাগুলোতে যাতায়াতের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবাকে আওতাবহির্ভূত রাখতে বলা হয়েছে। সেই সঙ্গে যেহেতু পিরোজপুর জেলা বরিশাল ও খুলনার মধ্যবর্ত্তী একটি জেলা, তাই অন্যান্য জেলার আন্তসংযোগ এর আওতার বাইরে থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে এবং আইন ভঙ্গকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কুমিল্লাকে উড়িয়ে প্রথম শিরোপা জয় বরিশালের

অবশেষে বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেলো বরিশাল। এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা ছুঁতে পারেনি দলটি। বিপিএলের দশম আসরের...