বরিশালের করোনা ইউনিটে একদিনে দু’জনের মৃত্যু

অবশ্যই পরুন

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ইউনিটে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে একদিনে দু’জনের মৃত্যু হলো।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে করোনা ইউনিটে মারা যাওয়া ওই পুরুষের বয়স ৭২ বছর। তার বাড়ি বরগুনার বেতাগী উপজেলার ফুলতলী গ্রামের বাসিন্দা বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন জানান, গত ৫ দিন ধরে ওই ব্যক্তি জ্বর, সর্দি-কশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বৃহস্পতিবার দুপুরে তাকে মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ইউনিটে ভর্তি করা হয়। শুক্রবার সকাল থেকে তার অবস্থার অবনতি ঘটতে থাকে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে ওই রোগীর মুত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা জানার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে পাঠানো হচ্ছে।

এদিকে শুক্রবার (১৭ এপ্রিল) ভোরে করোনা ইউনিটে ৪২ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। ওই নারী পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচবুনিয়া গ্রামের বাসিন্দা ছিলেন।

পরিচালক ডা. এসএম বাকির হোসেন জানান, পটুয়াখালী থেকে ওই রোগীকে উন্নত চিকিৎসার জন্য বুধবার বরিশাল মেডিকেলে আনা হয়। এরপর তাকে প্রথমে মেডিসিন (মহিলা) ইউনিটে এবং সেখান থেকে বৃহস্পতিবার করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।

ওই রোগী দীর্ঘদিন ধরে অ্যাজমা রোগে আক্রন্ত ছিলেন। মেডিকেলে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার রাতে তার স্বাস্থ্যের অবনতি ঘটে। শুক্রবার ভোরে তার মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা জানার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কুয়াকাটা পর্যটকের পদভারে মুখরিত

পরিচ্ছন্ন সমুদ্র সৈকত কুয়াকাটায় পর্যটক দর্শনার্থীর ভিড় বেড়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে পর্যটকের আনাগোনা শুরু হয়। ক্রমশ পর্যটকের ভিড় বাড়তে থাকে।...