বরিশালে আজ করোনা সনাক্ত ২৭ জন মোট আক্রান্ত ৭০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১১৭ জন

অবশ্যই পরুন

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৭০১ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১১৭ জন রুগী।

 

জেলায় মৃত্যুবরণ করেছে ৮ জন ব্যক্তি। আজ ৯ জুন আজ ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী গৌরনদী উপজেলার বাসিন্দা ৩ জন, উজিরপুর উপজেলার বাসিন্দা ১ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় কর্মরত ১ জন পুলিশ সদস্যসহ মোট ৫ জন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী গৌরনদী উপজেলার বাসিন্দা ১ জন, নার্সিং কলেজের ১ জন স্টাফ নার্স, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ১ জন চিকিৎসক সহ স্বাস্থ্য বিভাগের ২ জন,

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২ জন সদস্য, জেলা পুলিশের ৩ জন সদস্য, রেঞ্জ পুলিশের ১ জন স্টাফ, বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত এলাকায় রুপাতলী এলাকার বাসিন্দা ৪ জন, কাউনিয়া, সাগরদী, কাশিপুর, কলেজ রোড প্রত্যেক এলাকার বাসিন্দা ১ জন করে মোট ৫ জন, বিভিন্ন ব্যাংকে কর্মরত ৪ জন ব্যক্তি, হিসাবরক্ষণ অফিসের ১ জন স্টাফসহ মোট ২৭ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। আজ ৯ জুন মঙ্গলবার ইনস্টিউট ফর ডেভেলপিং সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস ঢাকা থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৫ জন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ২২ জনের রিপোর্ট পরেজটিভ আসে।

 

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ২৭ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

আজ পর্যন্ত বরিশাল জেলায় ১৮২ জন নারী এবং ৫১৯ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৪২ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৫৪০ জন, ৫০ থেকে তার উর্ধে ১১৯ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ২০ বছরের যুবক এবং ৫৫ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৫৬৪, সদর উপজেলা ১৩জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-২, টুংঙ্গীবাড়িয়া, চাঁদপুরা, জাগুয়া, চরকাউয়া-৪ এবং চরমোনাই-৩), বাবুগঞ্জ ২৮জন, উজিরপুর ২১ জন, বাকেরগঞ্জে ২১জন, মেহেন্দীগঞ্জ ১১জন, মুলাদী ১০জন, গৌরনদীতে ১০জন, বানারীপাড়া ৯জন, আগৈলঝাড়া ৯জন এবং হিজলা ৫জন করোনা রোগী শনাক্ত করা হয়।

 

স্বাস্থ্য বিভাগের আজ ২ জনসহ মোট ৯৫ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলায় ৮ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। মুলাদী উপজেলায় ২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বরিশাল মহানগরীর আলেকান্দায় ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ১ জন, গৌরনদী উপজেলায় ১ জন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরিপ্রেক্ষিতে ঐদিনই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...