বরিশালে করোনা থেকে মুক্ত পাবার দোয়া-মোনাজাতের মাধ্যমে ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত

অবশ্যই পরুন

১ মাস পবিত্র রমজানের সিয়াম সাধনা ও রোজা পালন শেষে বিভাগীয় শহর বরিশালে পবিত্র-ঈদ-উল- ফেতর উপলক্ষে প্রাণঘাতী কভিড-১৯ ভাইরাস সংক্রমন প্রতিরোধের লক্ষে এবারেই প্রথম বরিশাল কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদ-গাহ্ ময়দানের বাহিরে নগরীর শতাধিক মসজিদে করোনা থেকে মুক্তি পাবার দোয়া কামনা করা সহ সামাজিক ও শারিরীক দুরুত্ব বজায় রেখে একাধিক ঈদুল ফেতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে হয়েছে।

আজ সোমবার (২৫ই) মে সকাল ৮টায় বরিশাল কালেক্টরেট মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এখানে নামাজের মোনাজাতের পূর্বে বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ ইয়ামিন চৌধুরী বলেন, বাংলাদেশ সহ সারা বিশ্বে আজ মহামারী করোনা প্রতিটি মানুষের জীবনের উপর আঘাত আনতে শুরু করেছে।

আল্লাপাক রাব্বুল আল-আমিন এই রোগ সৃষ্টি করেছে তিনিই আবার এই মহামারী থেকে সকল মানুষকে রোগ মুক্ত করবে। তাই আমাদের এই রোগ থেকে বাঁচতে হলে সকল নিয়ম মেনে চলতে হবে।

এসময় তিনি আরো বলেন আপনার ইচ্ছাকৃতভাবে চলাফেরার মাধ্যমে নিজে করোনায় আক্রান্ত হতে পারেন এমনকি সকলের অজান্তে আপনি আরেকজনের ক্ষতি করে আসতে পারেন সেই জর‌্য এক্ষতির দায়-দায়ীত্ব জীবনে আপনাকেই বহন করতে হবে।

বিভাগীয় কমিশনার মোঃ ইয়ামিন চৌধুরী আরো বলেন আজ আমাদের ভিন্ন প্রেক্ষাপটে ঈদ পালন করতে হচ্ছে আমরা সকলেই ঠিকমত একসাথে নামাজ আদায় করতে পারেনি।

তাই আমরা যেন সামাজিক দুরুত্ব বজায় রেখে সকল কাজের মাধ্যমে এই করোনা থেকে মুক্তি ে য়ে সকলে আবার হাসি মুখে চলাফেরা করতে পারি সেজন্য সামাজিক দুরুত্ব বজায় রেখে চলাচলের জন্য আহবান জানান।

এখানে আরো ঈদ-উল- ফেতরের নামাজ আদায় করেন বরিশাল করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সহ অতিরিক্ত জেলা প্রশাসক এবং জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা গণ।

কালেকক্টরেট মসজিদে প্রশাসনিক কর্মকর্তাদের ঈদের নামাজের ইমামতি করেন পেশ ইমাম হাফেজ আব্দুল্লাহ-আল-মামুন।

অন্যদিকে পুলিশ লাইনস্থ জামে মসজিদে ৪টি ঈদের জামাত অনুষ্ঠিত হয় এখানে বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম,পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, এএসপি আঃ রাকিব,এএসপি নাঈমুল হক সহ নগর পুলিশ ও জেলা পুলিশের বিভিন্ন প্রর্যায়ের কর্মকর্তারা ঈদের নামাজে অংশ গ্রহন করে।

এছাড়া নগরীর চকবাজারস্থ জামে এবায়েদুল্লা মসজিদে ৪টি ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। অন্যদিকে জামে কসাই মসজিদ, বায়তুল মোকাররম মসজিদে ২টি করে নামাজ অনুষ্ঠিত হয়।

অপরদিকে নগরীর বিভিন্ন এলাকার শতাধিক মসজিদে সামাজিক দরুত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এদিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফে সর্ববৃৎ ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

এর পূর্বে নামাজ আদায় করতে আসা মুসল্লিাদের মসজিদে প্রবেশ পথে মুসল্লিদের শরীরে জীবনুনাশক ¯েপ্র ছিটানো সহ হ্যান্ডস্যানিরাইজার দেওয়ার ভিন্নভাবে স্বেচ্ছাসেবক সদস্যদের উপস্থিত রাখা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

বরিশালে গণধর্ষণ, প্রধান আসামি সাকিব গাজীপুরে গ্রেপ্তার

বরিশাল নগরীতে তরুণীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার প্রধান আসামি মো. সাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। গতকাল...