বরিশালে নতুন করে ৫২ জনের করোনা শনাক্ত

অবশ্যই পরুন

বরিশালে গত ২৪ ঘণ্টায় আরও ৫২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯২৪ জনে।

এ পর্যন্ত জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪৮ জন। জেলায় মৃত্যুবরণ করেছে ১২ জন।

রোববার রাতে ঢাকার ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, বরিশাল সদর উপজেলার মহানগরীর বাসিন্দা ছয়জন, উজিরপুরে চারজন ও বাবুগঞ্জ উপজেলায় একজনসহ মোট ১১ জন।

শেরেবাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, বাকেরগঞ্জে এক, উজিরপুরে এক, বরিশাল মেট্রোপলিটন পুলিশের আট সদস্য, শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত এক চিকিৎসক, দুই নার্স ও দুই স্টাফসহ মোট পাঁচজন, বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত রূপাতলী এলাকার ছয়জন, কালুশাহ সড়ক এলাকার তিন, নতুন বাজারের দুই, সাগরদী বাজারের দুই, কলেজ রোড, কালীবাড়ি রোড, ভাটিখানা, আলেকান্দা, নাজির মহল্লা, কাশিপুর, কাউনিয়া, সিঅ্যান্ডবি রোড, কাটপট্টি, প্রত্যেক এলাকার বাসিন্দা একজন করে মোট ১০ জন, সদর উপজেলাধীন বরিশাল মহানগরীর চারজনসহ মোট ৫২ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

রোববার ঢাকার ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ১১ জন এবং বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে ৪১ জনের রিপোর্ট পজিটিভ আসে।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৫২ ব্যক্তির আশপাশে বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোনো কোনো স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ পর্যন্ত বরিশাল জেলায় ২৪১ নারী এবং ৬৮৩ পুরুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে শূন্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৫১ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৭০৪ জন, ৫০ থেকে তার ঊর্ধ্বে ১৬৮ জন।

করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৯ বছরের যুবক এবং ৭০ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলাসমূহ বরিশাল মহানগরী ৭২৭, সদর উপজেলা ১৬ জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-২, টুঙ্গীবাড়িয়া, চাঁদপুরা, জাগুয়া-৪, চরকাউয়া-৪ ও চরমোনাই-৩), বাবুগঞ্জে ৩৪ , উজিরপুরে ৩৫, বাকেরগঞ্জে ২৮, মেহেন্দীগঞ্জে ১৫, মুলাদীতে ১২, গৌরনদীতে ২০, বানারীপাড়ায় ২০, আগৈলঝাড়ায় ১১ এবং হিজলায় ৬ জনসহ মোট ৯২৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের আজ ৫ জনসহ মোট ১২২ ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলায় ১২ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেছেন।

মুলাদী উপজেলায় দুই, বাকেরগঞ্জ উপজেলায় এক, বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকায় দুই, রূপাতলী চান্দুর মার্কেট এলাকায় এক, ভাটিখানা এলাকায় দুই, রাহাত আনোয়ার হাসপাতালে এক, বাজার রোড এলাকায় এক, বাবুগঞ্জে এক ও গৌরনদীতে এক।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় দুজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...