বরিশালে বিএনপির ত্রাণ বিতরণ

অবশ্যই পরুন

করোনা ভাইরাস মোকাবিলায় সাধারণ ছুটি ঘোষণার দেড়মাস পর বরিশালে ত্রাণ বিতরণ শুরু করেছে মহানগর বিএনপি।

শনিবার (০৯ মে) সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরের কাউনিয়া বালিকা দাখিল মাদ্রাসা চত্বরে ত্রাণ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করেন সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার।

ত্রাণ বিতরণকালে জেলা বিএনপির দক্ষিণের সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, নগরের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল মান্নান মৃধা প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর একই ওয়ার্ডের ব্র্যাঞ্চ রোডের শের-ই-বাংলা স্কুলেও ত্রাণ বিতরণ করা হয়।

সূত্রে জানা গেছে, প্রতিটি ওয়ার্ডে কমপক্ষে ৫০০ ব্যাগ ত্রাণ নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরণ করা হবে। নগরের ৩০টি ওয়ার্ডে পর্যায়ক্রমে ১৫ থেকে ২০ হাজার পরিবারকে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে মহানগর বিএনপি।

প্রতি পরিবারকে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, আলু ১ কেজি ও ১টি করে সাবান দেওয়া হচ্ছে।

এদিকে এতো দেরি করে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে জিয়া উদ্দিন সিকদার দাবি করেন, তাদের অঙ্গ ও সহযোগী সংগঠন এবং নেতা-কর্মীরা বরিশালের বিভিন্ন স্থানে ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমাদের নেতা মজিবর রহমান সরোয়ার ঢাকায় লকডাউনে অবরুদ্ধ রয়েছেন। তিনি বরিশালে থাকলে হয়তো আরও আগে করা সম্ভব হতো। তবে আমরা যে যার আঙ্গিকে প্রথম থেকে সাধারণ মানুষকে সহায়তা করে আসছি।

কঠিনভাবে জাতিকে দুরে্যাগের মধ্যে ঠেলে দিচ্ছে বলে দাবি করে তিনি এ দুর্যোগ মোকাবিলায় কারো সঙ্গে আলাপ না করে সরকার এককভাবে সবকিছু করছে বলে অভিযোগ করেন।

এসময় সমন্বিত ও ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত বলে অভিমত জানিয়ে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে লকডাউনের মধ্যে কর্মহীন মানুষদের মধ্যে এ খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি। মহানগর বিএনপির উদ্যোগে আমাদের নেতা মজিবর রহমান সরোয়ারের অর্থায়নে এ সহায়তা দেওয়া অব্যাহত রাখা হবে।

তিনি বলেন, আমাদের সাধ আছে সাধ্যেরও বেপার আছে। আমাদের ওয়ার্ডের নেতা-কর্মীরা মিথ্যে নানা মামলায় হয়রানি হয়েছেন, জেল খেটেছেন। এখনো অনেকে জেলে আছেন। এ অবস্থায় আমরা অনেকটাই ন্যুযো, বর্তমান সরকার চাচ্ছে বিএনপিকে নিশ্চিহ্ণ করতে। তাই এ অবস্থায় আমাদের সাধ্য অনুযায়ী সহায়তা কার্যক্রম চালিয়ে যাওয়ার ইচ্ছে রয়েছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...