বরিশালে শিশু, প্রতিবন্ধী ও হিজড়াদের মাঝে এক করোনা যোদ্ধা সাজ্জাদ পারভেজ

অবশ্যই পরুন

যে মুহূর্তে নিম্নআয়ের মানুষের পাশে দাড়াতে সরকার থেকে শুরু করে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ কাজ করে যাচ্ছে তখন নিম্নআয়ের পরিবারের শিশুদের পাশে দাড়িয়েছেন সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা অনুযায়ী প্রতিটি পরিবারে গিয়ে শিশুদের খাদ্য বিতরণ করছেন। এদের সাথে নগরীতে হিজড়া এবং প্রতিবন্ধীদের মাঝেও নিত্য প্রয়োজনীয় জিনিস বিতরণ করছেন এ প্রবেশন কর্মকর্তা।

প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, করোনা ভাইরাসের আগ্রাসনে সমাজের নানা অর্থনৈতিক অবস্থার মানুষ আজ দিশেহারা। নিম্নমধ্যবিত্ত মানুষগুলোর রোজগার নেই বললেই চলে। এতে করে বিপাকে এ সমস্ত পরিবারের শিশুরা। তাদের অসহায় অবুঝ মুখগুলো ভাইরাসের সংক্রমণ বোঝে না, তাদের খাবার দরকার, পুষ্টি দরকার, দরকার বয়সোচিত পরিচর্যা।

এ সমস্ত অবুঝদের কথা বিবেচনা করে বরিশালের শিশু বান্ধব জেলা প্রশাসক অজিয়র রহমানের নির্দেশনা অনুযায়ী বিতরণ করা হয় শিশু খাদ্য। এমনকি রাত-বিরাতেও তিনি খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়িতে বাড়িতে ছুটে যান। যে কোন মাধ্যমে অভূক্ত মানুষের ঠিকানা নিশ্চিত হয়েই এই কর্মকর্তা ছোটেন খাদ্যসামগ্রী নিয়ে৷ এছাড়াও সাজ্জাদ পারভেজ জীবনের ঝুঁকি নিয়ে সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের নিবাসীসহ স্নেহ বঞ্চিত শিশুদের সুরক্ষায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...