বরিশালে সামাজিক দূরত্ব না মেনেই চলছে ব্যাংকে লেনদেন

অবশ্যই পরুন

করোনা ঝুঁকি থাকলেও বরিশাল নগরীর সরকারি-বেসরকারি অধিকাংশ ব্যাংকের শাখায় সামাজিক দূরত্ব না মেনেই দাড়িয়ে রয়েছে গ্রাহকরা করছে লেনদেন। মাস্ক কিংবা গ্লাভসও ব্যবহার করছেন না অনেকে গ্রাহকরা। জায়গা সংকটের পাশাপাশি গ্রাহকদের অসচেতনতার কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে দাবি ব্যাংক কর্তৃপক্ষ গুলোর।

বরিশাল জেলা প্রশাসন বলছে, ঝুঁকি এড়াতে ব্যাংকগুলোকেই নিশ্চিত করতে হবে নিরাপদ দূরত্ব। প্রায়ই আমাদের মোবাইল কোর্টের একটি টিম ব্যাংকের সামনে গিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করার চেষ্টা চালায়। দেশব্যাপী করোনা ভাইরাস মোকাবিলায় সরকারি ছুটির মধ্যে বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংক সেবা চালু রাখার নির্দেশ দিয়েছে।

ফলে বয়স্ক, বিধবা, মুক্তিযোদ্ধা কিংবা প্রতিবন্ধী ভাতা, ব্যাবসায়ী লেনদেন, বেতন উত্তোলনসহ বিভিন্ন কারণে সরকারি-বেসরকারি অধিকাংশ ব্যাংকের শাখায় প্রতিদিনই ভিড় করছেন গ্রাহকরা। ব্যাংকের ভেতরে জায়গা না হওয়ায় গা ঘেঁষে বাহিরেও রোধের মধ্যে লাইনে দাঁড়াচ্ছেন ঘণ্টার পর ঘণ্টা। মাস্ক বা গ্লাভস ব্যবহারতো দূরের কথা মানা হচ্ছে না সামাজিক দূরত্বটুকুও। এতে বাড়ছে করোনা ঝুঁকি। গ্রাহকদের অভিযোগ, ব্যাংকগুলোতে করোনা প্রতিরোধে নেয়া হয়নি তেমন কোনো কার্যকর ব্যবস্থা।

তবে জায়গা ও জনবল সংকটের পাশাপাশি গ্রাহকদের সচেতনতার অভাবে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে দাবি ব্যাংক কর্মকর্তাদের। বরিশাল নগরীরর রূপালী বাংকের ম্যানেজার বলেন, ভয় এখন মানুষের মধ্যে কাজ করছে না। স্থান সংকুলানের কারণে এরকম হচ্ছে। বরিশাল জেলা প্রশাসক এস,এম , অজিয়র রহমান বলছেন, সামাজিক দূরত্ব বজায় রেখেই ব্যাংকগুলোকে দিতে হবে গ্রাহক সেবা। বরিশাল নগরীতে প্রায় অর্ধশতাধিক সরকারি-বেসরকারি ব্যাংকের শাখা রয়েছে। অন্যদিকে বরিশাল জেলার উপজেলা গুলোতেও একই চিত্র।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...