বরিশালে স্বাস্থ্যবিধি ভঙ্গে ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

অবশ্যই পরুন

প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখায় বরিশাল নগরীর ১২টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক ব্যক্তিকেও জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় এসব অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

নগরের কাঠপট্টি, চকবাজার, গির্জা মহল্লা, বাজার রোড, নতুন বাজার এলাকায় অভিযান চালান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা। তার এ অভিযানকালে অদরকারি দোকান খোলা রাখার অপরাধে ১টি দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে করোনা প্রতিরোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নগরের মহসিন মার্কেট, চকবাজার, গির্জা মহল্লা, সদর রোড, কাকলির মোড়, বগুড়া রোড ও বটতলার মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখার অপরাধে ৮টি দোকানকে ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজও বরিশাল শহরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। সরকারি নিদের্শন অমান্য করে ও স্বাস্থ্যবিধি না মেনে দোকান খোলা রাখার অপরাধে এসময় তিনি ৩টি দোকান ও ১ ব্যক্তিকে মোট ১৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করেন।

এসব অভিযানে ম্যাজিস্ট্রেটদের আইনানুগ সহযোগিতা দেয় সেনাবাহিনীর ২টি ও র‍্যাব-৮-এর ১টি টিম।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...