বরিশালে ১৮৪ বস্তা সরকারি চাল উদ্ধার, চেয়ারম্যান পলাতক

অবশ্যই পরুন

বরিশালের বাবুগঞ্জে কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলমের বাড়ি থেকে সরকারি (ভিজিডি) ১৮৪ বস্তা চাল উদ্ধার করেছে র‌্যাব। ওই অঞ্চলের অসহায় জেলেদের জন্য বরাদ্দকৃত ওই চাল ডিলারের সঙ্গে যোগসাজশে ওজনে কম দিয়ে চেয়ারম্যান নূরে আলম আত্মসাত করেছিলেন বলে জানিয়েছে র‌্যাব-৮।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার দিবাগত মধ্যরাতে বরিশালের বাবুগঞ্জ থানার কেদারপুর ইউনিয়নের ভূতের দিয়া গ্রামে চেয়ারম্যান নূরে আলম বেপারীর বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এসময় চেয়ারম্যানের তিন তলা ভবনের বাড়ির নিচতলার একটি কক্ষে সরকারি বরাদ্দকৃত ১৮৪ বস্তা সংরক্ষণ করা চাল উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, সরকার কর্তৃক জেলেদের জন্য ভিজিডি ৪০ কেজি করে চাউল বরাদ্দ থাকলেও চেয়ারম্যান প্রত্যেক ব্যক্তিকে ১০ কেজি করে চাল ওজনে কম দিতেন। ওই ঘটনার সাথে জড়িত রয়েছেন চেয়ারম্যানের দুই ভাই মো শাহে আলম (৩৮), মো. সামছুল আলম (৩০) এবং মো. সেন্টু খাঁ (৪৫)।

ঘটনার পর থেকেই চারজনই পলাতক। তাদের নামে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে এবং উদ্ধারকৃত চাউল থানা হেফাজতে রাখা হয়েছে।

এছাড়াও ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. জাকির হোসেন (৩২) এবং ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. রোকনুজ্জামানকে (৩৮) এক মাসের করে বিনাশ্রম কারদণ্ড দিয়েছেন প্রদান করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার।

র‌্যাবের এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...