বানারীপাড়ায় সরকারি খাল দখল মুক্ত অভিযানে প্রশাসন

অবশ্যই পরুন

দখল মুক্ত করা শুরু হয়েছে বানারীপাড়া উপজেলার সরকারি খাল গুলো। আর এ দখল মুক্ত অভিযান শুরু হয়েছে উপজেলার চাখার ইউনিয়ন থেকে। পর্যায়ক্রমে উপজেলা
ব্যপী এ অভিযান চলবে বলে সংশ্লিষ্ট প্রশাসনিক দপ্তর থেকে জানা গেছে।

সম্প্রতি বানারীপাড়ায় সরকারি খালের ওপরে গড়ে উঠছে অবৈধ স্থাপনা শিরোনামে সংবাদ প্রকাশের পড়ে বরিশালের বানারীপাড়ার চাখার ইউনিয়নের মিরেরহাটে বেদখল হয়ে যাওয়া সরকারি খাল দখল মুক্ত করতে অভিযানে নামেন প্রশাসন।

মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস মিরেরহাটে গিয়ে দোকান ঘর নির্মাণের উদ্দেশ্যে সরকারি খালে বাশের পাইলিং দিয়ে মাটি ভরাট করা অংশ উচ্ছেদ করে দখলের চেষ্টাকারি রহিম বেপারীকে মোবাইল কোর্টে ৫শত টাকা,খাল দখল করে পাকা দোকান ও বসত ঘর নির্মাণের অভিযোগে মুদি দোকানী মিন্টু শরীফকে ৩ হাজার টাকা ও খালে বাঁধ দিয়ে (বাঁশের বেড়া) মাছ শিকারের অভিযোগে সাইফুল ইসলামকে ২ হাজার টাকা অর্থদন্ড করেন।

এছাড়া খাল দখল করে নির্মিত আলিমের অবৈধ স্ব-মিল বন্ধ করে দেন। এসময় তিনি মিরেরহাট বাজার সংলগ্ন ওই খাল দখল করে নির্মাণ করা ২০/২২টি দোকান ঘর দখলদারদের নিজ দায়িত্বে অপসারণ করে দখল ছেড়ে দিতে আল্টিমেটাম দেন। অন্যথায় আইন অনুযায়ী উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে তাদেরকে সতর্ক করে দেয়া হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

ডাসারে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই দক্ষিণ মাইজপাড়া পানিতে পড়ে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টার দিকে উপজেলার...