বাবুগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধন করলেন কাজী দুলাল

অবশ্যই পরুন

করোনাভাইরাসের প্রভাবে বাবুগঞ্জ উপজেলায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দরিদ্র শ্রমজীবী মানুষের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের খাদ্য সহায়তা কার্যক্রম শুরু করা হয়েছে। উপজেলার চন্দ্রদ্বীপ হাইস্কুল ও কলেজ মাঠে মঙ্গলবার ১৫০ জনের মাঝে ওই জরুরি খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণের মাধ্যমে মাধবপাশা ইউনিয়নে প্রধানমন্ত্রীর বিশেষ খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুজন সম্পাদক আরিফ আহমেদ মুন্না, মাধবপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক হাফিজ আহমেদ স্বপন, রহমতপুর ইউনিয়ন আওয়ামী লীগ সম্পাদক শহিদুল ইসলাম মল্লিক, মাধবপাশা ইউনিয়ন যুবলীগ সম্পাদক কাজী ইমরান হোসেন সাবু, ইউপি সদস্য জহিরুল ইসলাম ফিরোজ, বিমানবন্দর প্রেসক্লাব সম্পাদক মিয়া রোকনুজ্জামান সোহাগ, সদস্য মহিউদ্দিন খান রানা প্রমুখ উপস্থিত ছিলেন। কর্মসূচির উদ্বোধনকালে উপস্থিত ১৫০ জন দরিদ্র নারীপুরুষের প্রত্যেককে ১০ কেজি চাল ও ২ কেজি আলুসহ জনপ্রতি ১২ কেজি করে ওই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর প্যাকেট প্রদান করা হয়।

এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ত্রাণ কার্যক্রমের আওতায় মাধবপাশা ইউনিয়নে প্রথম দফায় ১ হাজার ২৩০ জনকে ওই খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। বাবুগঞ্জ উপজেলার ৬ ইউনিয়নে মোট ৮ হাজার দরিদ্র-অসহায় মানুষ এই সুবিধা পাবেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক প্রতিটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে ভাগ করে ওই খাদ্যসামগ্রীর প্যাকেট দুঃস্থদের হাতে পৌঁছে দেয়া হবে। এছাড়াও শিশুদের জন্য আলাদা শিশুখাদ্যের প্যাকেট তৈরি হচ্ছে। অচিরেই বিতরণ শুরু হবে।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ওই বিশেষ খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে এখন পর্যন্ত বাবুগঞ্জ উপজেলা মোট ৯২ মেট্রিক টন চাল ও ৪ লাখ ৯৫ হাজার নগদ টাকা পাওয়া গেছে। এরমধ্যে ৮০ মেট্রিক টন চাল ছাড় করে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। চালের সাথে নগদ টাকা দিয়ে আমরা প্রথমে ডাল, আলু ও লবন কিনে বিতরণ শুরু করেছিলাম। তবে এখন ডালের দাম বেড়ে যাওয়ায় আপাতত জনপ্রতি ১০ কেজি চালের সঙ্গে ২ কেজি করে আলু দেয়া হচ্ছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

বরিশালে গণধর্ষণ, প্রধান আসামি সাকিব গাজীপুরে গ্রেপ্তার

বরিশাল নগরীতে তরুণীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার প্রধান আসামি মো. সাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। গতকাল...