মঠবাড়িয়ায় চিত্রা হরিণ উদ্ধার, সুন্দরবনে অবমুক্ত

অবশ্যই পরুন

পিরোজপুরের মঠবাড়িয়ায় আমড়া গাছিয়া ইউপির উত্তর সোনাখালী গ্রামে ধান ক্ষেত থেকে শুক্রবার সকালে একটি চিত্রা হরিণ আটক করা হয়েছে। পরে পুলিশ সেটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেন।
মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, সকালে ওই হরিণটি সোনাখালী গ্রামে একটি ধান ক্ষেতে দেখতে পেয়ে স্থানীয়রা সেটিকে ধাওয়া করে আটক করেন। এ খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়ে আটক হরিণটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পরে তা বন বিভাগের শরণখোলা রেঞ্জের জ্ঞানপাড়া টহল দল বনকর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় এমাদুল হক নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ভোরে উত্তর সোনাখালী গ্রামের কৃষক হামেদ মোল্লা ঘর থেকে বের হয়ে জরদা খুলে ওই হরিণটিকে তার ঘরের সামনে শোয়া অবস্থায় দেখেন। পড়ে হরিণটি দৌঁড়ে বাড়ির পাশের ধান ক্ষেতে যায়। পরে তা স্থানীয়রা ধাওয়া করে আটক করেন।

বন বিভাগের জ্ঞানপাড়া টহল দলের ওসি সাদিক মাহামুদ জানান, হরিণটি প্রাপ্ত বয়স্ক চিত্রা হরিণ। হয়তো কোনো হিংস্র প্রাণীর ধাওয়া খেয়ে পথ হারিয়ে তা লোকালয়ে প্রবেশ করেছে। হরিণটি উদ্ধার করা হয়েছে। তা কিছুটা অসুস্থ থাকায় তাকে চিকিৎসা দিয়ে সুস্থ করে সুন্দরবনে অবমুক্ত কারা হবে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...