মোবাইল কোর্টে সাজা ॥ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশাল ছাড়া করার হুমকি

অবশ্যই পরুন

বরিশাল নগরীতে টিসিবি’র কার্যক্রমে বাধা দিয়ে জেলে যাওয়া সেই আইনজীবীর ভাই এবার হুমকি দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ট্যাগ অফিসার এবং টিসিবির ডিলারকে।

আইনজীবীকে মোবাইল কোর্টে কারাদণ্ড দেওয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশাল ছাড়া করা এবং টিসিবির ডিলারের ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন ওই ব্যক্তি।

এই ঘটনায় হুমকিদাতার মুঠোফোন নম্বর (০১৭৩৫…২৬৩) উল্লেখ করে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন টিসিবির ডিলার মো. মশিউর রহমান। গতকাল রোববার রাতে দায়ের করা জিডির নম্বর ১১০।

আজ সোমবার সকালে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

বরিশাল জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে মিনি ট্রাকে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য সামগ্রী বিক্রি করতে বরিশাল নগরীর নবগ্রাম রোডে শোনামিয়ার পুল বাজারে যান ডিলার মো. মশিউর রহমান। এ সময় অনুমতি না নিয়ে বাজার এলাকায় টিসিবির পণ্য বিক্রি করতে আসায় ডিলার ও তার কর্মচারীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন বাজার কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপন। খবর পেয়ে দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ঘটনাস্থলে গেলে তাকেও লাঞ্ছিত করেন ওই আইনজীবী।

খবর পেয়ে টিসিবি কার্যক্রম তদারকির দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা পুলিশ ও র‌্যাবের টিম নিয়ে ঘটনাস্থলে যান। প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্য এবং হয়রানি ও লাঞ্ছিত করার কথা অভিযুক্ত রিপন স্বীকার করলে অপরাধ আমলে নিয়ে তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়।

জিডিতে অভিযোগ করা হয়, ঘটনার পরদিন অর্থাৎ ৩ এপ্রিল বিকেল ৫টা ৪ মিনিটে নিজের পরিচয় গোপন রেখে ০১৭৩৫…২৬৩ নম্বর থেকে টিসিবি’র ডিলার মশিউর রহমানকে ফোন করে ট্যাগ অফিসারের নম্বর চায়। নম্বর না দিয়ে পরিচয় জানতে চাইলে অজ্ঞাত ওই ব্যক্তি ট্যাগ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অকথ্য ভাষায় গালি দেয়। সেই সাথে নির্বাহী ম্যাজিস্ট্রটকে বরিশাল থেকে বিদায় করা এবং ডিলারকে তার ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দেয়। এই ঘটনায় টিসিবির ডিলার মো. মশিউর রহমান কোতোয়ালি মডেল থানায় জিডি করেন।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, পরিচয় গোপন রেখে হুমকি দেওয়া মোবাইল নম্বরটি মোবাইল কোর্টে দণ্ডিদ আইনজীবী রবিউল ইসলাম রিপনের ভাই। শোনা মিয়ার পুল এলাকায় হুমকিদাতার ঘনিষ্টজন সূত্রে এই বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কুমিল্লাকে উড়িয়ে প্রথম শিরোপা জয় বরিশালের

অবশেষে বিপিএলের শিরোপা জয়ের স্বাদ পেলো বরিশাল। এর আগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা ছুঁতে পারেনি দলটি। বিপিএলের দশম আসরের...