যতদিন বেঁচে আছি মানুষের সেবা করে যাবো,উজিরপুরের মেয়র

অবশ্যই পরুন

করোনা ভাইরাসের এই দুর্যোগে নয় যতদিন বেঁচে আছি,মানুষের সেবা করে যাবো। মানুষের কল্যানে কোন দিন পিছপা হয়নি, আর হবোও না’। করোনাভাইরাস সংকটকাল থেকে উত্তোরনের বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে আলোচনার সময় কথাগুলো বলছেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো : গিয়াস উদ্দিন বেপারী।

স্থানীয়রা জানান, করোনাভাইরাস সংক্রমন শরু থেকে নিজ উদ্যোগে সাধারন মানুষকে সচেতন করতে উপজেলার বিভিন্ন স্থানে ব্যানার, ফ্যাস্টুন, লিফলেট, হ্যান্ড
স্যানিটাইজার, মাস্ক বিতরন করেন। মেয়র পৌরসভার বিভিন্ন স্থানে পরিচ্ছন্ন কর্মী ও ছাত্রলীগের কর্মীদের নিয়ে নিজ কাধেঁ জীবানু নাস্ক স্প্রে মেশিন নিয়ে গাড়িতে, বাজারেসহ অলিগলিতে স্প্রে করে।

যাহা বেশ প্রশংসিত হয়েছে, এছাড়াও সোস্যাল মিডায়া ফেইসবুকেও সরকারের নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সকল কাজ কিভাবে করতে হবে তা নিয়ে প্রচার প্রচারনায়ও ছিল সরব। প্রতিদিনই নিজ এলাকায় সংকটে পড়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণসহ নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন। শুধু নিজে নন;দলের নেতাকর্মীদেরও এই কাজে নামিয়েছেন তিনি।

উজিরপুর উপজেলায় সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি নিজের ব্যক্তিগত উদ্যোগে করোনা সংক্রমনেসসঙ্কটে পড়া মানুষের মিঝে ত্রাণ বিতরণ, রমজান মাস শুরু হওয়ার পর বিভিন্ন পেশাজীবী মানুষদের বাড়ি বাড়ি ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি।

উজিরপুর পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা বিকাশ দাস জানান, ‘আমাদের ওয়ার্ডে করোনায় আক্রান্ত পরিবারের ভরন পোষনের দায়িত্ব নেন মেয়র মহোদয়।’ এভাবে দিন-রাত পরিশ্রম করছে মানুষের কল্যাণে মেয়র গিয়াস উদ্দিন। ৩নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা নুরু বেপারী জানান, যেখানে অনেক জনপ্রতিনিধি চাল চুরিসহ সরকারী ত্রান সামগ্রী লুট পাট করে সেখানে ব্যতিক্রম হলো মেয়র গিয়াস। তিনি, সকল কাউন্সিলরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে স্বচ্ছল ভাবে অসহায় দরিদ্রদের মাঝে খাদ্র সামগ্রী বিতরন করেন।

মেয়রের নির্দেশনায় ছাত্রলীগের একটি ধান কাটা কমিটি করা হয়েছে। কৃষকের ফোন পেলে ওই কমিটির কর্মীরা মেয়রের সহযোগীতায় অসহায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেন । মেয়র গিয়াস উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে জনগণের পাশে দাঁড়িয়েছি। আর আজ এই জাতির ক্রান্তিলগ্নে আমি তাদের পাশে ধারাবো না তা হতে পারে না! ’ সাধারন মানুষের সেবা করতে এসে যদি আমার জীবন চলে যায় তাতে আমার আপত্তি নেই। শারীরিক দূরত্ব বজায় রেখে এখন সকল
জনপ্রতিনিধির মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

বরিশালে গণধর্ষণ, প্রধান আসামি সাকিব গাজীপুরে গ্রেপ্তার

বরিশাল নগরীতে তরুণীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার প্রধান আসামি মো. সাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৮)। গতকাল...