রমজানের প্রথমদিনে লকডাউন ভেঙ্গে ঝালকাঠির বাজারে জনসমাগম

অবশ্যই পরুন

ঝালকাঠিতে রমজানের প্রথমদিন লকডাউন ভেঙ্গে পরেছে। শহরে সকাল থেকেই বিভিন্ন বাজারে প্রচুর মানুষের সমাগম হয়েছে এবং বিভিন্ন শ্রেণির মানুষ বাধাহীনভাবে মটর সাইকেল, রিক্স এবং অন্যান্য যানবাহন নিয়ে বেরিয়ে ছিলো। জেলার ৪টি উপজেলাই হাট-বাজার দোকান-পাট স্বাভাবিক সময়ের মতো খোলা রয়েছে।

স্বাস্থ্য বিভাগ দাবি করেছে এই পরিস্থিতিতে স্বাস্থ্য নির্দেশিকা না মেনে এই ধরণের চলাফেরা পরিস্থিতিকে আরও ভয়াবহ করে তুলতে পারে। স্বাস্থ্য বিভাগের হিসাব মতে, জেলায় ৭৩২ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। ৪৮৮ জন হোম কোয়ারেন্টাইন থেকে বেরিয়ে এসেছে। বর্তমানে ২৪৮ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। গত ২৪ ঘন্টায় ২০ জন হোম কোয়ারেন্টাইনে গিয়েছে এবং ৭৫ জন কোয়ারেন্টাইনে ১৪ দিন কাটিয়ে বেরিয়ে এসেছে।

এপর্যন্ত ২২৯ জনের নমুনা পরিক্ষার জন্য বরিশাল মেডিক্যাল কলেজ ল্যাবে পাঠানো হয়েছে। ১৮৮ জনের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে ৬ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে তবে, এই ৬ জনের মধ্যে করোনা ভাইরাসের শারীরিকভাবে এদের কোন লক্ষণ দেখা দেয়নি। এছাড়া ১৮২ জনে নেগেটিভ রিপোর্ট এসেছে।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...