হোম কোয়ারেন্টাইন থেকে বেড়াতে যাওয়া সেই প্রবাসী ফিরেছে

অবশ্যই পরুন

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থেকে স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়া সৌদি আরব প্রবাসীকে পুলিশের তৎপরতায় বাড়িতে ফিরিয়ে আনা হয়েছে।

রোববার (১৫ মার্চ) সন্ধ্যায় ওই প্রবাসী নিজ গ্রামের বাড়িতে ফিরেছেন বলে পুলিশ জানিয়েছে। স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে ওই প্রবাসী শনিবার পটুয়াখালীর এক স্বজনের বাড়িতে বেড়াতে যান। স্বাস্থ্য বিভাগের মাধ্যমে বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান উদ্বেগ প্রকাশ করেন। এরপর নড়েচড়ে বসে প্রশাসন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ১০ মার্চ সৌদি আরব থেকে ঢাকায় আসেন ওই প্রবাসী। ১১ মার্চ তিনি নিজ বাড়িতে পৌঁছান। ১৩ মার্চ থেকে তার বাড়িতে তকে পর্যবেক্ষণে রাখা হয়। রোববার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানতে পারেন ওই সৌদি প্রবাসী বাড়িতে নেই।

তিনি পটুয়াখালীতে তার এক স্বজনের বাড়িতে বেড়াতে গেছেন। দুপুরে জেলা প্রশাসকের দপ্তরে করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জেলা প্রশাসকের কাছে বিষয়টির তুলে ধরেন জেলা সিভিল সার্জন। এসময় জেলা প্রশাসক উদ্বেগ প্রকাশ করেন এবং ওই প্রবাসীকে কোয়ারেন্টাইন নিশ্চিত করার নির্দেশ দেন। প্রয়োজনে পুলিশের সহায়তা নিতে বলেন তিনি।

ডা. বাসুদেব কুমার দাস জানান, এরপর ম্বাস্থ্য বিভাগের কর্মকর্তরা বাকেরগঞ্জ থানা পুলিশকে জানায়। থানা পুলিশের উদ্যোগে সন্ধ্যার দিকে ওই প্রবাসীকে বাড়িতে ফিরিয়ে আনা হয়।

বাকেরগঞ্জ থানা পুলিশের ওসি আবুল কালাম জানান, ওই সৌদি প্রবাসীর ফোন নম্বর সংগ্রহ করে যোগাযোগ করা হয়। ফোনে সৌদি প্রবাসী বলেন, পটুয়াখালীতে তার এক স্বজনের বাড়িতে গেছেন। ওসি জানান, তাকে দ্রুত বাড়িতে ফিরতে বলা হয় এবং আগামী ১৪ দিন স্বাস্থ্য বিভাগের অনুমতি ছাড়া তাকে বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়। খোঁজ নিয়ে জানতে পেরেছি সন্ধ্যার দিকে ওই সৌদি প্রবাসী বাড়ি ফিরেছেন।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...