৩৩৩-এ ফোন করে ত্রাণ চাওয়ায় কৃ’ষককে পে’টালেন চে’য়ারম্যান!

অবশ্যই পরুন

স’রকারি সহায়তার হটলাইন নম্বর ৩৩৩-এ ফোন করে ত্রাণ চাওয়ায় নাটোরের লালপুরে এক কৃ’ষককে মা’রধরের অভিযোগ উঠেছে। গত রোববার এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, লালপুরের ৯নং অর্জুনপুর-বরমহাটি ইউনিয়নের আঙ্গারিপাড়া গ্রামের এক কৃ’ষক শহিদুল ইসলামসহ গ্রামের প্রায় ৩০০ কৃষক ক’রোনাভা’ইরাসেের কারণে বেকার হয়ে পড়েছে। এতে অনিশ্চয়তায় দিন কাটছে তাদের। কৃষক শহিদুল টিভি স্ক্রিনের বিজ্ঞাপনের মাধ্যমে জানতে পারে ৩৩৩ নম্বরে ফোন করলে খাদ্য সহায়তা পাওয়া যায়।

এরপর গত ১০ এপ্রিল ৩৩৩ নম্বরে ফোন করে তিনিসহ গ্রামের সবার জন্য খাদ্য সহায়তা চান। সেখান থেকে খাদ্য সহায়তার আশ্বাস মেলে। ৩৩৩ এর মাধ্যমে অবগত হয়ে ইউএনও চে’য়ারম্যানকে ঐ এলাকায় ত্রাণ সহায়তার নির্দেশ দেন। পরে ১২ এপ্রিল স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার শহিদুল ডেকে এনে মা’রধর করেন। ৩৩৩ নম্বরে ফোন করায় এলাকার সম্মান গেছে বলে ঐ কৃ’ষককে ধ’মক দিয়ে বি’ষয়টি কাউকে না বলার হুঁ’শিয়ারি দেন তিনি।

পরে বি’ষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ বি’ষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ত্রাণ চাওয়ার বি’ষয়টি নিয়ে একটু উ’ত্তেজনা দেখা দিয়েছিল। পরে উপজে’লা নির্বাহী কর্মকর্তা এবং উপজে’লা চেয়ারম্যানের উপস্থিতিতে বি’ষয়টি মী’মাংসা হয়েছে। কৃ’ষককে মা’রধ’রের অভিযোগ অস্বীকার করেন তিনি। লালপুর উপজে’লা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি বলেছেন, চেয়ারম্যানের বি’রুদ্ধে কৃষককে মা’রধরের অভিযোগ পেয়ে বি’ষয়টি সরেজমিন ত’দন্ত করে সত্যতা পাওয়ায় চেয়ারম্যানকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। জবাব পাওয়ার পর এ বি’ষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বি’ষয়টি জানানো হয়েছে। এটি একটি ন্যা’ক্কারজনক ঘটনা।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

পিরোজপুরে পূর্ব শত্রুতার জেরে কু*পি*য়ে যুবকের পা বি*চ্ছিন্ন

পিরোজপুর সদর উপজেলার মুলগ্রাম এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে গোলাম রসুল খান (৪৫) নামের এক যুবকের পা কুপিয়ে পা...