উজিরপুরে বোরো ধান কাটতে কৃষকের মাঝে রিপার মেশিন বিতরণ করেন এমপি

অবশ্যই পরুন

বরিশালের উজিরপুর উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে বোরো ধান কাটার জন্য ৮টি রিপার মেশিন বিতরণ করেছেন বরিশাল – ২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম। ৫ মে মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা চত্তরে এ মেশিন বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রণতী বিশ্বাস, পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস,এম জামাল হোসেন, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেন তালুকদার সহ কৃষক ভাইয়েরা। কৃষি কর্মকর্তা জাকির হোসেন তালুকদার জানান চলতি বোরো ধান কাটার জন্য ৮টি রিপার মেশিন যাহার প্রতিটির মূল্য ১ লক্ষ ৮০ হাজার টাকা।

সরকার প্রতিটি মেশিনে ৫০% ভর্তুকি দিয়ে কৃষকের কাছ থেকে ৯০ হাজার টাকায় মেশিন বিতরণ করেছে। এছাড়া কিছুদিন পূর্বে সাতলা এলাকার কৃষক রফিকুল ইসলামে কাছে ২০ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ধান কাটার জন্য একটি কম্বাইন্ড হার্ভেস্টর মেশিন এবং আরো একটি রিপার মেশিন বিতরণ করা হয়েছে।

এ মেশিনটিতেও সরকার ৫০% ভর্তুকী দিয়েছে। এছাড়া উপজেলা কৃষি দপ্তরের নিজস্ব অর্থায়নে ৪শত কৃষকের মাঝে বিনামূল্যে শাকসবজির বীজ বিতরণ করা হয়েছে। এছাড়া সংসদ সদস্য মোঃ শাহে আলম বেলা সাড়ে ১১টায় উপজেলা চত্তরে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে ৭৫ জন পঙ্গু ও প্রতিবন্ধিদের মাঝে করোনা ভাইরাস উপলক্ষে ত্রাণ বিতরণ করা হয়।

সম্পর্কিত সংবাদ

সর্বশেষ সংবাদ

কালকিনিতে বিষাক্ত সাপের ছোবলে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে মাটির গর্তের মধ্যে থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষাক্ত সাপের ছোবলে আবু হুমাইদ (১১) নামে এক...